Tuesday, May 19, 2015

3G LONG ARIA INTERNET (থ্রিজি নেটওয়ার্ক না থাকলেও যেভাবে থ্রিজি ইন্টারনেট ব্যবহার করবেন)


থ্রিজি নেটওয়ার্ক না থাকলেও যেভাবে থ্রিজি ইন্টারনেট ব্যবহার করছি !

3 G নেটওয়ার্ক আপনার এলাকার ১৫/২০ কিলোমিটার এর মধ্যে থাকলে ১০০% সিউর আপনিও পাবেন।
থ্রিজি নেটওয়ার্ক না থাকলেও যেভাবে থ্রিজি ইন্টারনেট ব্যবহার করতে পারছি সেটাই তুলে ধরার চেষ্টা করব।
মোবাইল কোম্পানি গুলো ইতিমধ্যে প্রচার শুরু করেছে ৬৪ জেলা থ্রিজি নেটওয়ার্ক এর আওতায় এনেছে, কিন্তু দু:খজনক হলেও সত্য শহরের আশপাশের মানুষ তো থ্রিজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেনই না, বরং শহরেও অনেকের ক্ষেত্রে থ্রিজি ইন্টারনেট চালাতে সমস্যা হচ্ছে।

যারা নিজের এলাকায় দুর্বল সিগনালের কারণে কিংবা একেবারেই কোন নেটওয়ার্ক না থাকার কারণে থ্রিজি ব্যবহারের সুযোগ পাচ্ছেন না তাঁরা এই পদ্ধতিটি ব্যবহার করে সহজেই থ্রিজি ইন্টারেনট ব্যবহার করতে পারেন।

কয়েকদিন আগে এ বিষয়ে আমার ভিষন আগ্রহ হয়। ইন্টারনেটে বিভিন্ন ট্রিক্স আমি দেখতে থাকি । কিন্তু আমার আশা নিরাশায় রুপ নিতে থাকে। কারন ১৫ কিলোমিটার দূরের থ্রিজি ইন্টারনেট সিগনাল ব্যবহার করা কি সহজ কাজ! তবুও আশা না ছেড়ে কাজ শুরু করি এবং এখন আমি সফলতা পেয়েছি।
3G LONG ARIA INTERNET
3G LONG ARIA INTERNET



আসুন আমরা দেখে নেই কোন কাজ করে আমি সুবিধাটি পেয়েছি। আপনি ও চেষ্টা করে দেখতে পারেন ।

যে জিনিস গুলো দরকারঃ

১। গোলাকৃতির অ্যালুমিনিয়ামের একটি বাটি/ছাকনি/ছোট টেবিল ফ্যানের খাছা।
২। থ্রিজি সাপোর্ট করে এমন একটি ইউএসবি মডেম।
৩। লম্বা ইউএসবি ক্যাবল (কম্পিউটারের দোকানে পাবেন,তার ওইউএসবি পোর্ট দিয়ে তৈরী করে নিন, ক্যবলটি কত বড় হতে হবে তা নির্ভর করছে আপনার বাড়ির ছাদ থেকে আপনার কম্পিউটারটি যেখানে ব্যবহার করবেন তার দূরত্বের উপর।)
3G LONG ARIA INTERNET
3G LONG ARIA INTERNET থ্রিজি নেটওয়ার্ক না থাকলেও যেভাবে থ্রিজি ইন্টারনেট ব্যবহার

আপনাকে যা করতে হবেঃ

এবার আপনাকে যা করতে হবে গোলাকৃতির অ্যালুমিনিয়ামের বস্তুটির ঠিক মাঝ খানে মডেমের ইউএসবির মাপে ছিদ্র করুন, তারপর উপরের অংশ দিয়ে ছিদ্রের মধ্যে আপনার মডেম ঢুকান ও নিচের প্রান্তে থেকে ইউএসবি ক্যাবল সংযুক্ত করে , আপনার বাসার ছাদে বা খোলা জায়গার উচুস্থানে আপনার তৈরি এন্টেনা স্থাপন করে দিন। আর ইউএসবি ক্যাবলের অপর অংশ আপনার পিসি বা ল্যাপটপের সাথে সংযুক্ত করুন।

আপনার সিম থ্রিজি একটিভ করা না থাকলে করে নিন এবং যেকোনো একটি থ্রিজি প্যাকেজ চালু করে নিবেন । এখানে বাংলালিংক দিয়ে উদহরন দিলাম কারন আমি বাংলালিংকে সফল হয়েছি।

এবং ছবি গুলো দেখলে ভালভাবে বুঝতে পারবেন আশা করছি।

আশা করি এবার আপনার আর কোন সমস্যা নেই তবে নেটওয়ার্ক আপনার এলাকার ১৫/২০ কিলোমিটার এর বেশি দুরে থেকে থাকে তবে আপনার চেষ্টা না করাই ভাল।

এ বিষয়ে আপনার কোন প্রশ্ন খাকলে তা মন্তব্যের মাধ্যমে জানাতে পারেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো।
ফেসবুকে আমি ইমরান মীর

No comments:

Post a Comment